Others

***মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা  ***নিচে ক্লিক করুন >

মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধা

——————————————————————————————

*** জেলা পরিচিতি *** নিচে ক্লিক করুন >>>>

জেলা পরিচিতি

———————————————————————————————

        ** শপথ **

আমি শপথ করছি যে, সদা সত্য কথা বলবো ও সৎ পথে চলবো।ছোটদের স্নেহ ও বড়দের মান্য করবো। সুশিক্ষা অর্জনে আমরণ আন্তরিক থাকবো। প্রতিষ্ঠান, রাষ্ট্র ও স্বধর্মের সকল বিধি -বিধান মেনে চলবো। ভিন্ন ধর্ম,বর্ণ,জাতি ও সম্প্রদায়ের প্রতি সম্মান প্রদর্শন করবো। আমাদের জাতীয় চেতনা,একতা ও স্বাধীনতা সুরক্ষায় সর্বদা সক্রিয় থাকবো। হে সর্বশক্তিমান, আমাকে শক্তিদিন,আমি যেন,সুনাগরিক হয়ে প্রতিষ্ঠান, মাতৃভূমি ও মানুষের কল্যাণে আত্ননিয়োগ করতে পারি।-আমিন

 

 

*****পরীক্ষার্থীদের জন্য পরামর্শ****

     মো: ফরহাদ হোসেন,অধ্যক্ষ,বিরামপুর কলেজ।

****** পরীক্ষার পূর্ব দিন করণীয়******

ক)পরীক্ষা কেন্দ্র সম্পর্কে জানা খ) পরীক্ষার সময় ও সূচী দেখা গ) রাত জেগে না পড়া ঘ)রিভিশন দেয়া জরুরী ঙ)মোবাইল ফোন বন্ধ রেখে পড়া চ) ফেসবুক আইডিতে প্রবেশ না করা ছ)পারিবারিক কোন সমস্যায় না জড়ানো জ)এক নাগাড়ে না পড়া ঝ)প্রয়োজনীয় উপকরণ গুছিয়ে রাখা ঞ)রুচী সম্মত খাওয়া তবে পরিমিত।

                         ********পরীক্ষার দিন করণীয় **********

ক)ঘুম থেকে জেগে প্রার্থনা করা খ) সুযোগ হলে রেনডম করে কিছু পড়া গ)উপকরণ চেক করা ঘ) গোসল সেরে আরামদায়ক পোশাক পরিধান করা ঙ) হালকা খাবার খাওয়া এবং অল্প পানি পান করা চ)ওয়াশরুম ব্যবহার করা ছ)দূরত্ব বুঝে বের হওয়া।

       *********** পরীক্ষার হলে করণীয় *********

ক)পরীক্ষার কক্ষে ৩৫-৪০মি. আগে প্রবেশ খ)শিক্ষকের নির্দেশনা শুনা গ)খাতায় যথাযথভাবে সবকিছু লেখা ঘ)খাতায় মার্জিন ও প্রয়োজনীয় নির্দেশনা মানা ঙ)প্রশপত্র ভালভাবে পড়া চ)পরীক্ষার হলে কথা না বলা ছ)উত্তরপত্র গুছিয়ে লেখা জ) খুব বড় করে না লেখা ঝ)ওভার রাইটিং না করা এবং ঘোষামাজা না করা ঞ)ভাষা সম্পর্কে সচেতন থাকা ট)রিভিশন করা।

*********পরীক্ষা আরম্ভ হতে শেষ তারিখ যা করনীয়********

ক)প্রথম পরীক্ষা ভালো হয়েছে বলে আনন্দে আত্নহারা না হওয়া খ)শারীরিক সুস্থতার দিকে নজর রাখা গ)কোন কারণে পরীক্ষা খারাপ হলে ভেঙ্গে না পড়া ঘ)একাডেমিক সবকিছু গুছিয়ে রাখা।

********এমসিকিউ পরীক্ষায় করণীয় *******                                                            ক) প্রধান কাজ পরীক্ষার সাল,বোর্ড, রোল,রেজিম্ট্রেশন ও বিষয় কোড লেখা। খ) বৃত্তগুলো ভরাট করা গ) উত্তর দেবার ধাপ নির্বাচন সম্পর্কে সচেতনতা অবলম্বন করা যেমন প্রথম দেখা মাত্র, ২টির মধ্যে একটি, তিনটির মধ্যে একটি এবং সবশেষে ক/খ/গ/ঘ যে কোন একটির বৃত্ত ভরাট করা।

**********ভাইভা পরীক্ষায় করণীয় ********                                                           ক)প্রথম কাজ হলো ব্যবহারিক খাতার যতগুলো হেড লাইন আছে সে সম্পর্কে ভালো জানা খ)রংঢং পোশাক পরিধান না করা গ) সালাম বিনিময় করা ঘ) পরীক্ষকের প্রশ্নের উত্তর দীর্ঘায়িত না করা ঙ)উত্তর না জানলে জানার ভান না করা চ)হুট করে উত্তর না দেয়া ছ)প্রশ্নকর্তার দিকে তাকিয়ে উত্তর দেয়া জ)একান্ত না পারলে এ মহূর্তে মনে পড়ছে না বলে জবাব দেয়া।

******** ১০ দক্ষতা **********

১. যোগাযোগ ::

পড়াশোনার বিষয়টা যা-ই-হোক, আপনি যে ক্যারিয়ার গড়েন না কেন,আপনার যোগাযোগ দক্ষতা অত্যন্ত জরুরী >>> * ভাষাগত * ইতিবাচক শারীরিক ভাবভঙ্গি * লেখার দক্ষতা * গল্প বলা * রসবোধ * শোনার আগ্রহ * পাবলিক স্পিকিং *সাক্ষাৎকার গ্রহণ * নিজের বক্তব্য তুলে ধরা।

২. নেতৃত্ব বিকাশ :: * দল গঠনের সক্ষমতা * নেতৃত্বে সুযোগ তৈরী করা * পরামর্শ দেওয়া-নেওয়া *সংঘাত নিরসনের কৌশল জানা * কূটনীতি * মতামত দেওয়া-নেওয়া * তত্ত্বাবধান করা

৩. পেশাগত দক্ষতা :: * প্রতিষ্ঠান নিয়ন্ত্রনের সক্ষমতা *মিটিং পরিকল্পনা করা * প্রযুক্তির ব্যবহারে আগ্রহ *প্রথিবীর বিভিন্ন দেশ সম্পর্কে জানা * গবেষণা করার আগ্রহ * প্রশিক্ষণ নেওয়া-দেওয়া

৪. ব্যক্তিগত দক্ষতা :: *ব্যক্তি সচেতনতা * আবেগের নিয়ন্ত্রণ * আত্নবিশ্বাস * উৎসাহ * সহানুভূতিশীল এবং বন্ধুত্বপূর্ণ

৫. নিজেকে উপস্থাপন :  *সুন্দর করে উপস্থাপন

৬. ইতিবাচক চিন্তা :: * নিজে ইতবাচক চিন্তা করে অন্যের মাঝে ছড়িয়ে দেওয়া

৭. সৃজনশীলতা ও উদ্ভাবন :: * এ ক্ষেত্রে অভিজ্ঞ লোকের সাথে কাজ করা যেতে পারে * যে ভাবনাগুলো নিজেকে তাড়না করে তা অন্যের কাছে প্রকাশ করতে হবে।

৮. সংবেদনশীলতা :: * ব্যর্থ হলে যত দ্রুত সময়ে স্বাভাবিক হওয়া যায় সেই গুণ অর্জন করা * চর্চা অব্যাহত রাখা

৯. সমস্যা সমাধান ও সিদ্ধান্ত গ্রহণ :: * যুক্তি,বুদ্ধি,বাস্তবতা ও কৌশল বিষয়ে খেয়অল রাখা।

১০. শেখার আগ্রহ :: * নিজেকে জ্ঞানী না ভাবা *বড় বা ছোট সবার কাছে যাওয়া

 

 

 

 

Notice

Birampur Govt. College © 2018 Misoftbd